২ বিঘা জমির ফলন্ত ছিম গাছ কেটে দিলো দুর্বৃত্তরা

২ বিঘা জমির ফলন্ত ছিম গাছ কেটে দিলো দুর্বৃত্তরা

আবুল কাশেমের ২ বিঘা জমির ফলন্ত ছিম গাছ কেটে দিলো দুর্বৃত্তরা। আমরা প্রাই দেখতে পাই কারো ব্যক্তি রাগ বা ক্রোস তার কৃষি বা অর্থনীতির উপর প্রয়গ করা হয়। এটি একটি জঘন্য অপরাধ। একদিকে সে ব্যক্তির ক্ষতি করেছে অন্যদিকে সে দেশের ক্ষতি করেছে। কিন্তু এই ধরণের অপরাধকে প্রশাশন কমই গুরুত্ব দিতে দেখা যায়।

গত বুধবার (১ ডিসেম্বর ২০২১) দিবাগত রাতে নরসিংদীর শিবপুর উপজেলা বাঘাব ইউনিয়নের চাঁদপাশা গ্রামে রাতের আঁধারে আবুল কাশেম (৫০) নামের এক কৃষকের দুই বিঘা জমির সব শিমগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। আবুল কাশেম শিবপুরের বাঘাব ইউনিয়নের চাঁদপাশা গ্রামের মৃত সুন্দর আলীর ছেলে।

আর মাত্র সপ্তাহ দুই পরই এই ছিম চাষ থেকে পর্যায়ক্রমে আমি অন্তত দুই থেকে আড়াই লাখ টাকার শিম বিক্রি করতে পারতেন। তিন মাস ধরে কঠোর পরিশ্রম আর প্রায় ৬০ হাজার টাকা ধারদেনা করে আবুল কাশেম এই ছিমের চাষ করেছিলেন। কিন্তু এঘটনায় ধার করা টাকা শোধ করে আর লাভের মুখ দেখা হলো না তার।

তবে ঘটনাটিকে সংবাদ মাধ্যম বিশেষ করে প্রিন্ট মিডিয়া ও অনলাইন মিডিয়ায় এটি নিয়ে খবর প্রকাশিত হয়েছে। স্থানীয় প্রতিনিধি ও প্রশাশনিক কর্মকর্তাগণ এটিকে গুরুত্বের সাথে নিয়েছে বলে যানা গেছে। বিষয়টির সুষ্ঠ তদন্ত, ক্ষতি পুরোন ও বিচার চেয়েছে ভুক্তভুগি কৃষক ও বাংলাদেশের কৃষি সমাজ।

আরো পড়ুন: সাকার মাছ দেশের মৎস্য সম্পদের জন্য এক বিরাট হুমকি

Leave a Reply

Your email address will not be published.